আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতারণায় জড়িত নগদ অর্থসহ হাতেনাতে আটক-র‍্যাব-৭,

মোহাম্মদ জাহিদ (কর্ণফুলী)

নিজেকে ভূয়া ম্যজিষ্ট্রেট দাবি বিশ্বাসভঙ্গ জালিয়াতি প্রতারণায় জড়িত একধিক মামলার পলাতক আসামি অপরাধী জসিম উদ্দিন(৪৩) কে টহলে থাকা র‍্যাব সাক্ষ্য প্রমাণে ভিত্তিতে হাতেনাতে র‍্যাবের সদস্যরা আটক করে থানায় হস্তান্তর করে। ধৃত আসামি নিজেকে রেলওয়ে বিভাগের তার পরিচিত লোক আছে সে ভুক্তভোগীকে চাকরির ব্যাবস্থা করে দিতে পারবে বলে ২ লক্ষটাকা আত্মসাত করতে মিথ্যার ও প্রতারণা আশ্রয় নেয়।

গত ০৮/০২/২২ ইং মঙ্গলবার সকাল ১১ঃ০০ ঘটিকায় চট্টগ্রাম মহানগর মইজ্জারটেক গোলচত্তরের সামনে হতে আসামির কথামত অবস্থান থেকে সাক্ষীদের নিয়ে কথাবার্তার একপর্যায়ে আটক করে র‍্যাব-৭।

ধৃত আসামী দীর্ঘ ৮বছর ধরে পশ্চিম বাকলিয়া ডিসি রোড দেওয়ান বাজার,থানা বাকলিয়া আমাদের এলাকায় আমেরিকান বিল্ডিংয়ে দ্বিতীয় তলায় বসবাস করে আসিতেছে।আমাদের এলাকায় বসবাসের সুবাদে তার সাথে পরিচয় পরিচয় হলে সে নিজেকে ম্যজিষ্ট্রেট বলে পরিচয় দেয়।

পরিচয়ের সূত্র ধরে তিনি আমাকে বলে রেলওয়ে বিভাগের তার পরিচিত লোক আছে সে আমাকে চাকরির ব্যাবস্থা করে দিতে পারবে।কিন্তু আমার সরকারি চাকরির বয়স না থাকা সত্ত্বেও সে পারবে বলে প্রতিশ্রুতি দিয়ে আসস্থ করে। সেটা তার জন্য কোন ব্যপার না।

ভোক্তভুগী জানান-আসামি মোঃ জসিম উদ্দিন পিতা- মোঃ আবদুল মজিদ আমার সাথে ৩ তিন লক্ষ টাকার মৌখিক চুক্তি করে। তার মৌখিক চুক্তির মাধ্যমে আমাকে গত ২০/০৪/২০১৯ ইং তারিখে বিকাল আনুমানিক ০৫ঃ০৫ ঘটিকায় কর্ণফুলি থানাধীন মজ্জারটেক এলাকায় কর্ণফুলি ফিলিং স্টেশন বসে উপস্থিত সাক্ষী মোহাম্মদ আলাউদ্দিন (৩৮) এর উপস্থিতিতে আসামি মোঃ জসিম উদ্দিন আমার কাছ থেকে নগদ ২ দুই লক্ষ টাকা নেয়।

ছয় মাসের মধ্যে চাকুরি হয়ে যাবে বলে আশ্বস্ত করে। ৬ মাস পর থেকে আমি তার সাথে নিয়মিত সাথে যোগাযোগ করলে সে আমাকে আজ না কাল বলে বলে কালক্ষেপন করতে থাকে। এবং নিয়োগ পত্র দিবে বলেও আশাবাদী করে বিভিন্ন তারিখ দিয়ে ঘোড়াইতে থাকে।

গত ০৯/০৬/২০২০ ইং আমাকে মোবাইলে ফোন করে আমাকে বলে যে মৌখিক চুক্তি অনুযায়ী বাকি ১ এক লক্ষ টাকা না দিলে চাকুরি হবে না এবং পূর্বের দেওয়া ২ লক্ষ টাকাও আর ফেরত পাব না।

গত ০৬/০২/২২ ইং আমি সাক্ষীদের নিয়ে আসামির বাসায় দেখা করি এবং আমাকে আর কষ্ট না দিয়ে দ্রুত চাকুরিটা দেওয়ার বিনীত অনুরোধ পিড়াপিড়ি ও আকুল মিনতি করি। উক্ত আসামি তখন আমকে অদ্য ০৮/০২/২২ ইং সকাল ১১ঃ০০ ঘিকায় ২ বিশ হাজার টাকা নিয়ে চট্টগ্রাম কর্ণফুলি থানাধীন ১নং ওয়ার্ডস্থ মইজ্জারটেক গোলচত্তরের ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের সামনে যেতে বলে।

আসামির কথামত আমি সাক্ষীদের নিয়ে সকাল ১১ঃ০০ ঘটিকায় গেলে কথাবার্তার একপর্যায়ে আমি তাকে ১০ হাজার টাকা প্রদান করলে সে উত্তেজিত হয়ে টাকাগুলো তার ডান পকেটে রাখে। বাকি ১০ দশ হাজার টাকা অদ্য বিকেলের মধ্যে দিতে বলে তা না পারলে চাকুরিটা আর হবে না হাতছাড়া হয়ে যাবে বলে হুমকি দেয় এবং খুব উত্তেজিত ও রাগ দেখায়।

এতে দীর্ঘদিন ধরে হয়রানি ও এতকিছুর পরেও আমি ও সাক্ষিরা আসামির প্রতি আস্থা হারিয়ে ফেলি। তার চিটিংবাজি অহেতুক মিথ্যা প্রতারণা জালিয়াতির কথা বিশ্বাস করতে না পেরে নিয়মিত টহলে থাকা র‍্যাব সদস্যদের বিষয়টি জানালে তখন ব্যাব-৭ সদস্যদের সহায়তায় আমাদের সামনে উক্ত আসামিকে টাকাসহ হাতেনাতে আটক করে।

এ-সময় কর্তব্য পালনে র‍্যাবের এস আই (নিঃ) মোহাম্মদ নাসির উদ্দিন। উদ্ধারকৃত টাকা জব্দ তালিকামূলে জব্দ করেন। এবং আসামি চাকুরি দেওয়ার নামে প্রতারণা জালিয়াতি অপরাধমূলক বিশ্বাসভঙ্গ অর্থআত্মসাতের চেষ্টা করেছে বিবরণের অভিযোগ করেন। এবং উক্ত
এ বিষয়ে ভুক্তভোগী বাদী হয়ে থানায় এজাহার করেছে

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর